সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা
শিক্ষাবৃত্তি, ভিক্ষুক পুর্ন:বাসন ও সাংস্কৃতিক কর্মসূচির পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

সংস্থা ২০১৬ সালের এসএসসি, জেএসসি ও সমমানের পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ এবং এইচএসসি ও উচ্চতর শিক্ষায় অধ্যয়নরত মেধাবী দরিদ্র ছাত্র-ছাত্রীদের মধ্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার সামাজিক উন্নয়নমূলক কর্মসূচির আওতায় শিক্ষাবৃত্তি কর্মসূচী, ভিক্ষুক পুর্নঃবাসন এবং সাংস্কৃতিক কর্মসূচির পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সুব্রত কুমার দে , অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), নোয়াখালী জেলা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: হারুন অর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার, সুবর্ণচর , নোয়াখালী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার পরিচালনা পর্ষদের সম্মানিত সভাপতি অধ্যক্ষ মোনায়েম খান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি জনাব সুব্রত কুমার দে , অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), বিশেষ অতিথি জনাব মো: হারুন অর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার ,সুবর্ণচর , নোয়াখালী, সংস্থার পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যক্ষ মোনায়েম খান, সাধারণ সম্পাদক অধ্যাপক মীজানুর রহমান, সংস্থার নির্বাহী পরিচালক জনাব মো: রুহুল মতিন, সহকারী পরিচালক জনাব মোঃ সাইফুল ইসলাম, ঋণ সমন্বয়কারী-জনাব মোঃ শামছুল হক, ঋণ ব্যবস্থাপক (অগ্রসর)-জনাব মোঃ মহিব উল্যাহ, মনিটরিং ও ডকুমেন্টেশন অফিসার জনাব জামাল উদ্দিন সিদ্দিকী। শিক্ষা ও সাংস্কৃতিক ক্ষেত্রে অবদান রাখার জন্য অতিথিরা সংস্থার কার্যক্রমের প্রশংসা করেন।

এই অনুষ্ঠানের মাধ্যমে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে ৯১ জন ছাত্রছাত্রীকে মোট ১০,৯২,০০০ টাকার শিক্ষা বৃত্তি এবং সংস্থার নিজস্ব অর্থায়নে ১২৮ জন ছাত্রছাত্রীকে মোট ৭,১২,০০০ টাকার শিক্ষা বৃত্তি, ১০ জন ভিক্ষুককে মোট ১৫০০০০ টাকার মুদিমালামাল, ছাগল ও ভ্যান কিনে দেওয়া হয়। এছাড়াও ক্রীড়া ও

সংস্কৃতিক কর্মসুচির (নৃত্য, দেশত্ববোধক ও লোকজ গান, কবিতা আবৃত্তি, এবং রচনা প্রতিযোগিতা ) ৩২ জনের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্রছাত্রী, অবিভাবক, সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।